ফেনী সংবাদ
   বিকাল ৩:৩৫;    সোমবার,    ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং;   ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

যেভাবে ব্যবহার করবেন ফ্রি ইন্টারনেট

৮৮৬    0

অবশেষে বাংলাদেশে আজ রবিবার থেকে চালু হল বিনামূল্যের ইন্টারনেট সেবা। ফেসবুকের ইন্টারনেট ডট অর্গ প্রকল্পের মাধ্যমে দেওয়া হচ্ছে এই সেবাটি। আপাতত কেবলমাত্র রবি সংযোগেই পাওয়া যাবে এই সুবিধা।

এক পোস্টে এ তথ্য জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুক কর্তৃপক্ষ উল্লেখ করেছে, আজ মোবাইল অপারেটর রবি ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে নিয়ে বাংলাদেশে এই সেবা চালু করা হয়েছে। ইন্টারনেট ডট ওআরজি সেবার মাধ্যমে স্বাস্থ্য, খবর, চাকরি ও ই-সরকারি সেবার দুই ডজনের বেশি ওয়েবসাইট বিনা খরচায় ভিজিট করতে পারবেন। অবশ্য এতে ইন্টারনেট সংযোগ খরচ আলাদা। এখন শুধু রবির গ্রাহকেরা (যাঁদের রবির সিম আছে) এই অ্যাপটি ব্যবহারের সুবিধা পাচ্ছেন।

ফেসবুক কর্তৃপক্ষের ভাষ্য, ইন্টারনেট ডট অর্গ হচ্ছে অলাভজনক একটি উদ্যোগ যাতে বিনা মূল্যে বেসিক ইন্টারনেট সেবা উপভোগ করতে পারেন বাংলাদেশি ব্যবহারকারীরা। বাংলাদেশে ইন্টারনেট ব্যবহারকারী বাড়ানোর লক্ষ্য নিয়ে এই উদ্যোগ নিয়েছে ফেসবুক।
এই সেবাটি স্মার্টফোনের অ্যাপ্লিকেশন হিসেবে ডাউনলোড করে ব্যবহার করা যাবে। গুগল প্লে স্টোরে এই অ্যাপটি এখন পাওয়া যাচ্ছে।

যা করতে হবে
১. প্রথমে গুগল প্লে স্টোরের এই ঠিকানা থেকে ডাউনলোড করে নিতে হবে ইন্টারনেট ডট অর্গ অ্যাপটি।

২. ইনস্টল করার পর এটি চালু করুন এবং ইন্টারনেট ডট অর্গে লগ ইন করুন। অ্যাকাউন্ট না থাকলে সাইন আপ করতে হবে।
৩. ইন্টারনেট ডট অর্গের হোমপেজে গেলে আপনি বিভিন্ন ওয়েবসাইটের তালিকা দেখতে পাবেন। এসব ওয়েবসাইট দেখার সময় আপনার কোনো ডেটা চার্জ লাগবে না।

যেসব ওয়েবসাইট বিনামূল্যে ব্যবহার করতে পারবেন, তার একটি তালিকা এখানে দেওয়া আছে। প্রয়োজনীয় ওয়েবসাইটের নামের উপর ক্লিক করলেই ওয়েবসাইটটি ওপেন হবে।

intrnet

 

শর্ত প্রযোজ্য
১. ইন্টারনেট ডট অর্গের তালিকায় থাকা ওয়েবসাইটগুলোই কেবল বিনা খরচে দেখা যাবে।
২. এখন শুধু রবির গ্রাহকেরা এই সুবিধা পাচ্ছেন।
৩. ছবি, ভিডিও বা ফাইলের মতো কোনো কনটেন্ট আপলোড বা ডাউনলোড করা যাবে না

 

internet

এছাড়া স্মার্টফোন কিংবা ইন্টারনেট সংযোগ আছে, এমন যেকোনো মোবাইল ফোনের যেকোনো ব্রাউজার থেকে internet.org ঠিকানায় ব্রাউজ করেও পাওয়া যাবে এই সুবিধা।

internet

Leave A Reply