ফেনী সংবাদ
   রাত ৮:০১;    মঙ্গলবার,    ২১শে নভেম্বর, ২০১৭ ইং;   ৭ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

ফ্রান্সে ফেনী জেলা সমিতির সমুদ্র ভ্রমণ-২০১৫ অনুষ্ঠিত

৭২০    0

feni-1024x565

গত ৯ আগস্ট ২০১৫ রবিবার ফেনী জেলা সমিতি ফ্রান্সের আয়োজনে আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত হয়েছে। এবার আয়োজকরা আনন্দ ভ্রমণের গন্তব্য ঠিক করেন ফ্রান্সের রাজধানী প্যারিস থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে নিম্ন নরমান্দি  এলাকার আটলান্টিকের বিখ্যাত সমুদ্র সৈকত দুভিল প্লাজ। প্রবাস জীবনে কর্ম ব্যস্ত জীবনের ফাঁকে সমুদ্র স্নানের প্রশান্তি গ্রহণের সুযোগ করে দেয়ায় আনন্দ ভ্রমণে আসা সবাই সমিতির সভাপতি কামাল উদ্দীন ও সাধারণ সম্পাদক  তুষার তুহিন সহ সমিতির সাথে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

দুভিল সমুদ্র সৈকতটি তার সকিয়তার কারণে প্রতি বছর বিশেষ করে গ্রীষ্ম মৌসুমে লক্ষ লক্ষ ভ্রমণ পিপাসু পর্যটক আকৃষ্ট করে থাকে। এর ভ্রমণ চাহিদা আরও স্পষ্ট হয়ে ওঠে রাইয়ান এয়ারের লন্ডন টু দুভিল বিশেষ ফ্লাইট চালুর মাধ্যমে। তারা এপ্রিল থেকে অক্টোবর পর্যন্ত সপ্তাহে লন্ডন থেকে দুভিল দুটি বিশেষ ফ্লাইট চালু করেছে। পিছিয়ে থাকেনি ফেনী জেলা সমিতিও । সমিতির কর্তা ব্যক্তিরা প্রবাসী ফেনী জেলার অধিবাসীদের চাহিদা পূরন করতে এবার আনন্দ ভ্রমণের গন্তব্য ঠিক করেন সেই দুভিল সমুদ্র সৈকত।

আধুনিক এবং ঝকঝকে ৩টি বাসে করে আনন্দ ভ্রমন শুরু হয় প্যারিসের গার দো লি‘ইস্ট থেকে। আয়োজকরা যাত্রা পথে যাত্রীদের আনন্দের জন্য বাসে গান, কবিতা, কৌতুক এবং কাব্য কামরুলের অসাধারণ পুঁথি পাঠের ব্যবস্থা রাখেন। প্রতিষ্ঠিত সংগীত শিল্পী আরিফ রানা ও কুমকুম রানা যাত্রা পথে গান দিয়ে মাতিয়ে রাখেন যাত্রীদের। এছাড়া  সবাই শ্বত:স্ফূর্ত ভাবে গান , কবিতা ও কৌতুক পরিবেশন করে আনন্দ যাত্রাকে আরও আনন্দময় করে তোলেন।

মূল আনন্দ শুরু হয় গাড়ির বহর যখন সৈকতে পৌঁছায়। দূপুরের খাবার খেয়ে সবাই ঝাপিয়ে পড়েন সমুদ্রের বুকে। যেন অনেক দিনের কর্ম ব্যস্ত জীবনের ক্লান্তি ধুয়ে মুছে সজীব হওয়ার আকুল আকাঙ্খা।

feni2

সমুদ্র স্নান শেষে ষাংস্কৃতিক আসরে গান পরিবেশণ করেন সংগীত শিল্পী আরিফ রানা ও কুমকুম রানা। মায়াময়ী পুঁথি পাঠ করেন কাব্য কামরুল।

এর পর খেলাধুলা ও পুরষ্কার প্রদানের মাধ্যমে সমুদ্র ভ্রমণের সার্থক সমাপ্তি হয়। ফেনী জিলা সহ ফ্রান্সে বসবাস রত বাংলাদেশী কমিউনিটির যারা আনন্দ ভ্রমণে অংশ গ্রহণ করে  আনন্দ ভ্রমণকে স্বার্থক করেছেন তাদের সবাইকে  সমিতির সভাপতি কামাল উদ্দীন, সাধারণ সম্পাদক তুষার তুহিন, সিনিয়র সহ সভাপতি মোল্লা ইউনূছ ও সহ সভাপতি বাদশা করিম রুবেল সমিতির পক্ষ থেকে আলাদা আলাদা ভাবে ধন্যবাদ জানিয়েছেন।

Leave A Reply